বুয়েটে চান্স পেল নিহত আবরার ফাহাদের ছোটো ভাই আবরার ফাইয়াজ!

গত বৃহস্পতিবার (৩০ জুন) রাতে প্রকাশিত হয় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল। প্রকাশিত মেধা তালিকায় ৪৫০ তম স্থানে (যন্ত্রকৌশল বিভাগে) জায়গা করে নেন আবরার ফাইয়াজ নামের এক শিক্ষার্থী। যিনি ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের ছোটো ভাই। বড়ো ভাইয়ের পর এবার নিজেও বুয়েটে চান্স পেল ফাইয়াজ।

ফলাফল প্রকাশের পর আনন্দ প্রকাশ করেন আবরার ফাইয়াজ ও তার পরিবার। কিন্তু একইসাথে ঘিরে ধরে শঙ্কা। ফাইয়াজের পরিবার তার এ ফলাফলে বেশ খুশি হলেও ফাইয়াজের নিরাপত্তা নিয়ে সন্দিহান। এ প্রসঙ্গে আবরার ফাইয়াজ জানান, তিনি ফলাফল পেয়ে খুশি হয়েছেন, কিন্তু বুয়েটে ভর্তি হবেন কিনা তা ভেবে দেখবেন। 

এ প্রসঙ্গে পিতা বরকত উল্লাহ জানান, ‘এক ছেলেকে হারিয়েছি, তাই অন্য ছেলেকে ভর্তি করানো নিয়ে চিন্তায় আছি। তবে ফাইয়াজের ইচ্ছাকেই প্রাধান্য দেবো।’

বরকত উল্লাহ-রোকেয়া দম্পতির বড়ো ছেলে আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও তড়িৎকৌশল বিভাগের শিক্ষার্থী ছিলেন। ২০১৯ সালের ৭ই অক্টোবর একটি ফেসবুক স্ট্যাটাসের সূত্র ধরে বুয়েটের শেরে বাংলা হলের তৎকালীন ছাত্রলীগের কিছু নেতাকর্মী আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যা করে। এ ঘটনার পর সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল। 

#আরও পড়ুন: করোনায় শিক্ষা প্রতিষ্ঠানের বর্তমান অবস্থা!

আবরার ফাহাদের মৃত্যুর ঘটনায় পরবর্তীতে মামলা দায়ের করা হয়। উক্ত মামলায় ২৫ আসামীর মধ্যে ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন উচ্চ আদালত। এদের মধ্যে ২২ আসামী বর্তমানে কারাগারে এবং বাকি ৩ আসামী এখনো পলাতক রয়েছেন।

উল্লেখ্য, আবরার ফাইয়াজ বর্তমানে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে অধ্যয়নরত আছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.