ক্রিকেটখেলাধুলা

বড়ো চমক নিয়ে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড!

স্কোয়াড ঘোষণার নির্ধারিত শেষ দিনে এসে নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করল এশিয়া কাপের রানার্স আপ পাকিস্তান। স্কোয়াডে এসেছে বড়োসড়ো পরিবর্তন।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন পাকিস্তানের বোলিংয়ের মেরুদন্ড শাহিন শাহ আফ্রিদি। এদিকে গুঞ্জন সত্যি করে দল থেকে বাদ পড়েছেন টপঅর্ডার ব্যাটসম্যান ফখর জামান। তবে দলের সাথেই থাকছেন এই ব্যাটসম্যান, তাকে রাখা হয়েছে রিজার্ভ হিসেবে।

এছাড়া এশিয়া কাপের স্কোয়াডের বাইরে থেকে বিশ্বকাপের দলে যুক্ত হয়েছেন শান মাসুদ। জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টেস্ট খেললেও বিশ্বকাপের মঞ্চেই টি-টোয়েন্টিতে অভিষেক হতে যাচ্ছে মাসুদের। সম্প্রতি এই ব্যাটসম্যান দারুণ পারফর্ম করেছেন ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে।

বেশ কয়েকদিন ধরেই পাকিস্তানের গণমাধ্যমে গুঞ্জন ছিল বিশ্বকাপ দলে জায়গা হারাতে পারেন ফখর জামান। সাবেক অধিনায়ক রশিদ লতিফও জানিয়েছিলেন এমন কিছু ঘটতে পারে। শেষ পর্যন্ত সেটিই সত্যি হলো। সাম্প্রতিককালে ফর্মে ছিলেন না তিনি। এশিয়া কাপে ৬ ম্যাচে ১৬ গড়ে করেছেন ৯৬ রান। স্ট্রাইক রেট মাত্র ১০৩.২৩।

আরও পড়ুন: বিশ্বকাপের প্রস্তুতি নিতে আরব আমিরাতে সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ!

ফখর জামানের জায়গায় নেওয়া হয়েছে হায়দার আলিকে। সদ্য সমাপ্ত এশিয়া কাপে কোনো ম্যাচ খেলার সুযোগ না হলেও দলের সাথে ছিলেন তিনি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২১ ম্যাচে তার পঞ্চাশোর্ধ ইনিংস রয়েছে তিনটি।

এশিয়া কাপে রানার্সআপ পাকিস্তানের পারফরম্যান্স ছিল গড়পড়তা। কোনো ম্যাচে বোলাররা জ্বলে উঠলেও দেখা গেছে ব্যাটাররা ছিলেন নিষ্প্রভ। আবার কোনো ম্যাচে ঠিক তার উল্টো চিত্র দেখা গেছে। যার ফলে অন্যতম ফেভারিট হয়েও ফাইনালে শ্রীলঙ্কার কাছে শিরোপা হারাতে হয়েছে তাদের।

পাকিস্তানের অধিনায়ক ও ব্যাটিংয়ের অন্যতম ভরসা বাবর আজম ফর্মে নেই। তাছাড়া নড়বড়ে মিডল অর্ডারও ভাবাচ্ছে পাকিস্তানকে। তবে পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম জানালেন, বিশ্বকাপের স্কোয়াড নিয়ে তিনি দারুণ আশাবাদী।

পাকিস্তানের স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, হায়দার আলি, হারিস রউফ, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির এবং নাসিম শাহ।

রিজার্ভ:

ফখর জামান, শাহনেওয়াজ দাহানি, মোহাম্মদ হারিস

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।