অন্যান্যখেলাধুলা

১০৫ কোটি টাকায় বিক্রি হলো জর্ডানের জার্সি!

কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডানের একটি জার্সি মিলামে উঠেছে। নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠানের ধারণা ছিল, হয়তো দাম উঠতে পারে ৫০ লাখের কাছাকাছি। কিন্তু সবাইকে চমকে দিয়ে একের পর এক ডাকে শেষ পর্যন্ত সেটি বিক্রি হলো ১ কোটি ১ লাখ মার্কিন ডলারে, বাংলাদেশি মুদ্রায় যা ১০৫ কোটি টাকারও বেশি!

নিলামে আশাতীত এই দামে বিক্রি হওয়া এই জার্সিটি জর্ডানের শিকাগো বুলসের একটি জার্সি। ১৯৯৮ সালের এনবিএ ফাইনালসের প্রথম ম্যাচে এটি পরেছিলেন তিনি। নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান সোথেবাই জানিয়েছে, বাস্কেটবল ইতিহাসে নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়ার রেকর্ড এখন এই জার্সিটির।

আরও পড়ুন: চুল কাটাতে সেলুন ছেড়ে স্টেডিয়ামে দর্শক!

সেই মৌসুমেই বাস্কেটবলকে বিদায় বলেছিলেন মাইকেল জর্ডান। শিকাগো বুলসের ওই মৌসুম ঘিরে তৈরি নেটফ্লিক্সের প্রযোজনায় ‘দ্য লাস্ট ডান্স’ নামে দারুণ জনপ্রিয় এক ওয়েব সিরিজও বের হয়েছে।

বুলসকে দিয়ে বাস্কেটবলকে বিদায় জানানো জর্ডান অবশ্য ফিরে এসেছিলেন আরব একবার। পরেরবার ২০০৩ সালে বাস্কেটবল কোর্টকে চূড়ান্তভাবে বিদায় জানানো জর্ডান ক্যারিয়ারে ছয়টি এনবিএ শিরোপা জিতেছিলেন, সব কটিই ছিল বুলসের হয়ে।

এর আগে সর্বোচ্চ দামে বিক্রি হওয়া বাস্কেটবল জার্সি ছিল প্রয়াত আরেক বাস্কেটবল কিংবদন্তি কোবে ব্রায়ান্টের লস অ্যাঞ্জেলেস লেকারসের ১৯৯৬-৯৭ মৌসুমের জার্সিটি। সেটির দাম উঠেছিল ৩৭ লাখ মার্কিন ডলার।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।