পরীক্ষাশিক্ষা

এইচএসসি পরীক্ষা শুরু ৩ নভেম্বর, প্রস্তুত রুটিন!

এ বছরের এইচএসসি পরীক্ষা শুরু হবে আগামী ৩ নভেম্বর থেকে। ৩ নভেম্বর থেকে শুরু হয়ে তত্ত্বীয় বিষয়গুলোর পরীক্ষা হবে ১৩ ডিসেম্বর পর্যন্ত! তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পর আরও ১০ দিন পর ব্যবহারিক পরীক্ষা শুরু করতে চায় শিক্ষা বোর্ডগুলো। এরমধ্যে প্রস্তাবিত পরীক্ষার রুটিন তৈরি করেছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, আগামী ৩ নভেম্বর থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু করতে খসড়া রুটিনে এরমধ্যে তৈরি করা হয়েছে। যা ইতোমধ্যে মন্ত্রণালয়ে পাঠানোর কাজ সম্পন্ন হয়েছে।

আরও পড়ুন# ঢাকা কলেজে ছাত্রলীগের সংঘর্ষ, উত্তপ্ত ক্যাম্পাস!

তত্ত্বীয় পরীক্ষা আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে। এরপর ২০ ডিসেম্বর থেকে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে পরবর্তী এক সপ্তাহ পর্যন্ত চলবে। প্রস্তাবিত এই রুটিনটি গত সপ্তাহে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। চলতি সপ্তাহে এটি অনুমোদন দেওয়া হতে পারে বলে সংশ্লিষ্ট মাধ্যম থেকে জানা গেছে।

এ প্রসঙ্গে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. তপন কুমার সরকার গণমাধ্যমগুলো জানান, এইচএসসি পরীক্ষার প্রস্তাবিত রুটিন তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় থেকে রুটিনটি অনুমোদন দিলে দেশের সকল বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে এইচএসসি পরীক্ষা শুরু করা হবে বলে জানান তিনি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।