খেলাধুলাফুটবল

কাতার বিশ্বকাপের পর ২০২৪ সালের ইউরোতেও খেলতে চান রোনালদো!

বয়স ৩৭ পেরিয়েছে বেশ কিছুদিন আগেই, পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ছুটছেন ৩৮-এর দিকে। অনেকে হয়তো ধরেই নিয়েছেন কাতার বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন পর্তুগিজ অধিনায়ক। তবে কাতার বিশ্বকাপেই থামতে চান না রোনালদো। খেলতে চান আসন্ন ২০২৪ সালের ইউরো পর্যন্ত।

সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডের শুরুর একাদশে জায়গা না পেলেও জাতীয় দলে এখনও অধিনায়ক তিনি। একাদশ তৈরিতে কোচ হয়তো সবার প্রথমে নামটাও নেন রোনালদোরই। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে গতি এবং আক্রমণের ধার কিছুটা কমে গেলেও রোনালদো জানেন, এখনও ফুরিয়ে যাননি তিনি। পর্তুগিজ ফুটবল ফেডারেশনের অনুষ্ঠানে হাজির হয়ে নিন্দুক-সমালোচকদের কড়া জবাব দিয়েছেন সিআর সেভেন।

আরও পড়ুন: পেলের রেকর্ড ভেঙে সর্বসেরা মেসি!

চলতি বছর হতে যাওয়া কাতার বিশ্বকাপ তো বটেই, বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ২০২৪ সালের ইউরো কাপেও খেলার লক্ষ্য রয়েছে রোনালদোর। এখনই সময় শেষ হয়ে যায়নি জানিয়ে রোনালদো বলেছেন, ‘আমার জার্নিটা অনেক লম্বা। তবে এ সুযোগে সবাইকে জানিয়ে দিতে চাই, আমার যাত্রা শেষ হয়ে যায়নি।’

পর্তুগিজ মহাতারকা আরও বলেন, ‘আমি এখনও অনুপ্রাণিত বোধ করি, আমার লক্ষ্য অনেক উঁচু। অনেক তরুণ খেলোয়াড়ের সঙ্গে আমি দলের বিবেচনায় আছি এবং এই বিশ্বকাপের সঙ্গে ২০২৪ সালে ইউরো কাপেও খেলতে চাই।’

এরই মধ্যে পেশাদার ক্যারিয়ারে দুই দশক কাটিয়ে দিয়েছেন রোনালদো। পর্তুগাল জাতীয় দলের হয়ে খেলেছেন ১৮৯টি আন্তর্জাতিক ম্যাচ। করেছেন ১১৭ গোল। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটিও তার।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।