জাতীয়সন্দেশ

পটুয়াখালী উপকূলে থেমে থেমে হচ্ছে বৃষ্টি, মাছ ধরার ট্রলার ডুবি!

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে পটুয়াখালী উপকূলে থেমে থেমে বৃষ্টি হচ্ছে, এর মাঝেও দেখা যাচ্ছে সূর্যের আলো। মাঝেমধ্যে বইছে দমকা হাওয়া। এই লঘুচাপের ফলে পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। গভীর সাগরে থাকা জেলেরা ইতোমধ্যে উপকূলে আশ্রয় নেওয়া শুরু করেছে।

এরমধ্যে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে তলা ফেটে যাওয়ায় একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।আজ সকালে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার তুফানিয়া চর সংলগ্ন সাগরে এ দূর্ঘটনা ঘটে। এ সময় পাশের অন্য একটি ট্রলার এসে ডুবে যাওয়া ট্রলারের মাঝিসহ ছয় জেলেকে উদ্ধার করে। উদ্ধার হওয়া জেলেদের সাগর থেকে ট্রলারে করে উপকূলে নিয়ে আসা হচ্ছে।

দুর্ঘটনার শিকার ট্রলার মালিকের নাম জাফর মাঝী। তার বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার কোরালিয়া গ্রামে।

আরও পড়ুন# অন্যের জমি ও জাহাজ বিক্রি নিয়ে প্রতারণা, গ্রেফতার ১!

জাফর মাঝি জানান, তুফানিয়া চরের কাছাকাছি সমুদ্রে আমরা মাছ শিকার করছিলাম। কাল থেকে আবহাওয়া অনেকটা ভালো ছিল। কিন্তু আজ সকালে হঠাৎ বড় বড় ঢেউ হচ্ছিল। ঢেউয়ের তোড়ে ট্রলারের তলা ফেটে ভিতরে পানি ঢুকে ডুবে যায়। এরপর আশপাশের জেলেরা এসে উদ্ধার করে। কারো তেমন কোনো ক্ষতি হয়নি। তবে আশেপাশে অন্য ট্রলার না থাকলে আমরা সবাই সাগরে ভেসে যেতাম। ডুবন্ত ট্রলারটিকে অন্য ট্রলার দিয়ে উদ্ধার করার চেষ্টা চলছে।

এদিকে আলিপুর মৎস্য বন্দর মৎস্যজীবী সমিতির সভাপতি আনসার মোল্লা জানান, বন্দর এলাকার বেশিরভাগ মাছধরা ট্রলার ঘাটে অবস্থান করছে। কিছু ট্রলার উপকূলের কাছাকাছি অবস্থান করে মাছ ধরছে।

পটুয়াখালী আবহাওয়া অফিস ইনচার্জ মাহবুবা সুখি জানান, ২৪ ঘন্টায় ১৯ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। সাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে গভীর সঞ্চালনশীল মেঘমালা প্রবাহিত হচ্ছে, আগামী ৪৮ ঘন্টা আবহাওয়া এই বৈরী পরিস্থিতি অব্যাহত থাকবে। এরপর আবহাওয়া অনুকূলে আসবে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।