খবরজাতীয়শিক্ষাসন্দেশ

শিক্ষক করলেন শাসন, বদলা নিতে ছাত্র করল মামলা!

বই না আনায় শাসন করেছিলেন শিক্ষক। আর তাতেই ক্ষুব্ধ হয়ে শিক্ষকের বিরুদ্ধে মামলা ঠুকে দিলো ছাত্র। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহ সদর উপজেলার রয়েল মিডিয়া কলেজে। পরে ঐ শিক্ষক ক্ষমাও চেয়েছেন ছাত্রের কাছে।

অভিযুক্ত ওই শিক্ষকের নাম মো. ইমরুল হাসান সিদ্দিকী। তিনি ওই কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক। 

জানা যায়, গত ৩১ আগস্ট সকালে একাদশ শ্রেণির বাংলা ক্লাস চলছিল। এ সময় বাংলা শিক্ষক মু. ইমরুল হাসান সিদ্দিকী ব্যাকারণ বই কে কে নিয়ে আসেনি তা জানতে চান। এতে আসিফ ইকবাল শাওন নামের ওই ছাত্র বেঞ্চে বসেই হৈ-হুল্লোড় ছাড়াও নানা অঙ্গভঙ্গি করে। এ সময় কোনোভাবেই তাকে থামানো যাচ্ছিল না। এ অবস্থায় শিক্ষক ইমরুল হাসান একটি বেত এনে তার কাছে গিয়ে ভয় দেখান। এতেও ওই ছাত্র নমনীয় না হয়ে বাজে মন্তব্য করে। তখন শিক্ষক রেগে গিয়ে ওই ছাত্রের গায়ে কয়েকটি আঘাত করেন। এ সময় ক্ষিপ্ত হয়ে শ্রেণিকক্ষ ত্যাগ করে বাইরে চলে যায় ওই ছাত্র। পরে থানায় গিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে সে। পরে তা হত্যাচেষ্টা মামলা হিসেবে নথিভুক্ত করা হয়।

আরও পড়ুন# সিরাজগঞ্জে বজ্রপাতে একই পরিবারের ৫ জনসহ ৮ জনের মৃত্যু!

বিষয়টি নিয়ে রয়েল মিডিয়া কলেজের অধ্যক্ষ স্নেহাশীষ চন্দ্র দে বলেন, ‘এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। এ রকম ঘটনা আমার জীবনে শুনিনি। শ্রেণিকক্ষে ওই শিক্ষক শুধু বলেছিলেন কেন বই আনা হয়নি। এতে ছাত্র বেয়াদবি করেছিল। পরে তাকে শাসন করা হয়’

তিনি আরও বলেন, ‘একজন ছাত্রকে শিক্ষক শাসন করতেই পারেন। এ কারণে তুচ্ছ  ঘটনাটি মামলার পর্যায়ে গড়াবে, তা ভাবতেও অবাক লাগে।’ এ ঘটনা তৃতীয় কারও ইন্ধনে হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ময়মনসিংহ কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. আনোয়ার হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার পরপরই পুলিশের একটি দল বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে তদন্ত চলছে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।