জাতীয়সন্দেশ

হাসপাতালে নবজাতকে ফেলে, পালিয়ে গেলেন মা!

সম্প্রতি কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নবজাতক ইউনিটে এক নবজাতকে ফেলে রেখে পালালেন মা। বর্তমানে শিশুটি হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে আছে।

জানা যায়, গত বুধবার (৭ সেপ্টেম্বর) রিনি খাতুন নামক এক নারী হাসপাতালের গাইনী ওয়ার্ডে ভর্তি হন এবং ওই দিনই তিনি নরমাল ডেলিভারির মাধ্যমে একটু ছেলে সন্তান প্রসব করেন। কিন্তু, শিশুটি অসুস্থ হওয়ায় শিশুটিকে নবজাতক ইউনিটে নিতে হয়। আর মা ও শিশু আলাদা দুই ওয়ার্ডে থাকার ফলে প্রথমেই মায়ের নিঁখোজের কথা জানা যায় না। পরে গত বৃহস্পতিবার সকালে মায়ের খোঁজ নিলে বিষয়টি সবার সামনে আসে এবং তখন থেকেই নিঁখোজ ওই শিশুটির মা।

এই বিষয়ে হাসপাতালের চিকিৎসকদের একজন বলেন— রিনি খাতুন হাসপাতালে ভর্তির সময় তার গ্রামের ঠিকানা দেন কুষ্টিয়ার সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট এলাকায় এবং স্বামীর নাম দেয় মোমিন। কিন্তু, হাসপাতাল কতৃপক্ষ ইমধ্যে জেনেছে এই পরিচয় ও ঠিকানা ভুয়া।

আরও পড়ুন# বৃষ্টিতে বাড়ির উঠানে লাফিয়ে ওঠে এলো প্রচুর কই মাছ!

তাছাড়াও অন্যান্য একাধিক সূত্র হতে জানা গেছে, রিনি খাতুন মূলত একজন প্রবাসীর স্ত্রী। তিনি লোকলজ্জার ভয়ে এমন কাণ্ড ঘটিয়েছেন।

এই বিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন বলেন— বর্তমানে শিশুটি এখন সুস্থ আছে এবং তাকে হাসপাতালের স্ক্যানু ওয়ার্ডে রাখা হয়েছে।

এছাড়াও তারা বিষয়টি থানা পুলিশকে জানিয়েছে এবং বিষয়টি খতিয়ে দেখছে। তবে এই ব্যাপারে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন খানের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেছেন সংবাদমাধ্যমগুলো। তবে, তিনি ফোন রিসিভ করেননি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।