প্রযুক্তিবিজ্ঞান ও প্রযুক্তি

অক্টোবর থেকে যেসব ফোনে বন্ধ হতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ!

হোয়াটসঅ্যাপ হলো জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মের একটি। সম্প্রতি শোনা যাচ্ছে, অক্টোবর হতে আইফোনের বেশ কিছু মডেলে বন্ধ হতে চলেছে এই হোয়াটসঅ্যাপ। আরও জানা গেছে, পুরোনো একাধিক আইফোনে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

বেশ কিছুদিন পূর্বে ডব্লিউবেটাইনফো- এর এক রিপোর্টে উল্লেখ করা হয়, আগামী ২৪ অক্টোবর হতে আইওএস ১০ ও আইওএস ১১ ডিভাইসে হোয়াটসঅ্যাপের কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে।

ইতোমধ্যে, হোয়াটসঅ্যাপ সর্তকবার্তা পাঠিয়েছে আইওএস ১০ এবং আইওএস ১১ ভার্সনের আইফোন ব্যবহারকারীদের। এই সংস্থার পক্ষ হতে এর আগেও একটি নোটিশ পাঠানো হয়েছে এই ভার্সন ব্যবহারকারীদের। ওই নোটিশে বলা হয়েছে, ‘আপনার হোয়াটসঅ্যাপ ব্যবহার সচল রাখতে, খুব দ্রুত আইফোনটি আপডেট করুন।’

আরও পড়ুন: বাজারে আসছে পানিরোধক ই-রিডার!

তাছাড়াও হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ তাদের হেল্প সেন্টার পেজেও এই বিষয়ে উল্লেখ করেছেন, আইফোন ব্যবহারকারীদের হোয়াটস অ্যাপের ব্যবহার সচল রাখতে প্রয়োজন হবে আইওএস ১২ বা তার চেয়ে নতুন ভার্সনের। অন্যদিকে, অ্যান্ড্রয়েড ডিভাইজ ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের ব্যবহার চালু রাখতে অ্যানড্রয়েড ৪.১ বা তার পরবর্তী ভার্সন ব্যবহার করার কথাও জানিয়েছেন হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ।

বর্তমানে যদিও খুব একটা আইফোন আইওএস ১১ ও আইওএস ১২ ভার্সন অপারেট করে না। তবে, এই মূহুর্তে দুইটি আইফোন বাজারে রয়েছে, যা এই ভার্সনে পরিচালিত হয়। যেগুলো হলো— আইফোন ৫ এবং আইফোন ৫ সি। তাই যারা আইফোন ৫ এবং আইফোন ৫ সি ব্যবহার করছেন, তারা খুব দ্রুত আইওএস ভার্সন আপডেট করুন। নতুবা, বন্ধ হয়ে যাবে আপনার প্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম ‘হোয়াটসঅ্যাপ’।

আরও পড়ুন: ক্রোম ব্রাউজারের ৫টি এক্সটেনশনের বিরুদ্ধে ব্যবহারকারীদের তথ্য চুরির অভিযোগ!

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।