অবশেষে নভেম্বরে আসছে নেটফ্লিক্সের নতুন প্যাকেজ!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স গত জুলাইয়ের মাঝামাঝি সময়ে ঘোষণা দিয়েছিল নতুন সাশ্রয়ী প্যাকেজের। এই সাশ্রয়ী প্যাকেজে দেখানো হবে বিজ্ঞাপন। আসছে ১ নভেম্বর থেকে চালু হবে নতুন এই প্যাকেজটি। নেটফ্লিক্স এর আগে ২০২৩ সালের শুরুর দিকে বিজ্ঞাপনযুক্ত প্যাকেজ চালু করার কথা জানিয়েছিল।

১ নভেম্বর হতে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানিসহ বেশ কয়েকটি দেশে এই নতুন প্যাকেজ সেবা চালু করবে নেটফ্লিক্স। যেখানে গ্রাহকদের ঘণ্টায় নূন্যতম ৪ মিনিট করে বিজ্ঞাপন দেখতে হবে। এমনই তথ্য জানায় মার্কিন গণমাধ্যম ভ্যারাইটি।

তবে, নেটফ্লিক্স এই বিষয়ে মন্তব্য পেশ করতে অস্বীকৃতি জানিয়েছে। নেটফ্লিক্সের একজন প্রতিনিধি জানান, ‘আমাদের সিদ্ধান্ত এখনো প্রাথমিক পর্যায়ে আছে। তবে কীভাবে কম দামে বিজ্ঞাপনসহ প্যাকেজ চালু করা যায়, এ নিয়ে ভাবছি।’

উল্লেখ্য, নেটফ্লিক্স গত জুলাইয়ে জানিয়েছিল, তাদের ১০ লাখের মতো সাবস্ক্রাইবারের সংখ্যা কমে গিয়েছে। তারপর আসে বিজ্ঞাপনযুক্ত ভিডিয়ো কনটেন্ট স্ট্রিমিং করার পরিকল্পনা। তাদের ভাষ্যমতে, নেটফ্লিক্সের সাবস্ক্রাইবারের সংখ্যা কমে যাওয়া ও বর্তমান বিশ্বের অর্থনৈতিক মন্দার জন্য তাদের বিজ্ঞাপন চালু করতে হবে।

আরও পড়ুন# এবার বাজারে এসেছে বিশ্বের সবচেয়ে ছোটো স্মার্টফোন!

তবে এই নতুন প্যাকেজের পাশাপাশি প্ল্যাটফর্মটিতে আগে থেকে বিদ্যমান থাকা সকল সেবাই বহাল থাকবে। কিন্তু, ইতোমধ্যে বিজ্ঞাপনমুক্ত কনটেন্ট দেখার প্যাকেজের দাম বৃদ্ধি পাওয়ার গুঞ্জন ওঠেছে।

অন্যদিকে এই ‘সাশ্রয়ী’ গ্রাহকসেবা দিতে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটের সাথে চুক্তিবদ্ধ হয়েছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। জানা যায়, নেটফ্লিক্সে দেখানো সব বিজ্ঞাপন মাইক্রোসফটের প্ল্যাটফর্মের মাধ্যমে দেখা যাবে। তবে একটি সূত্র মোতাবেক, এই মূহুর্তে নেটফ্লিক্স নানা এজেন্সির কাছ হতে বার্ষিক বিজ্ঞাপন ব্যয়ে কমপক্ষে ১০ মিলিয়ন ডলারের প্রতিশ্রুতি চেয়েছে। নেটফ্লিক্স ১ নভেম্বর থেকে নতুন প্যাকেজ লঞ্চ করার বিষয় সামনে রেখে ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিজ্ঞাপন কেনার চুক্তি সম্পন্ন করতে আগ্রহী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.