ক্রিকেটখেলাধুলা

অবসরের ঘোষণা মুশফিকের, বিসিবির কাছে অজানা!

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম পরিচিত, অভিজ্ঞ এবং নির্ভরযোগ্য সদস্য মুশফিকুর রহিম। নিজের ব্যাটিং নৈপুণ্যের জন্য যিনি ভক্তদের কাছে হয়ে ওঠেছেন ‘মিস্টার ডিপেন্ডেবল’। তবে দীর্ঘদিন ধরে অফ ফর্মে থাকা এই ক্রিকেটার বারবার সুযোগ পেয়েও নিজের নামের প্রতি বিন্দুমাত্র সুবিচার করতে পারেননি সাম্প্রতিক সময়ে। যার কারণে ক্রিকেটপ্রেমীদের সমালোচনার মুখেও পড়তে হয়েছে বারবার।

চলমান এশিয়া কাপ থেকে বাদ পড়ে গতকাল দেশে ফিরেছে বাংলাদেশ দল। এই দলেও গুরুত্বপূর্ণ সদস্য হিসেবেই ছিলেন মুশফিক কিন্তু দুই ম্যাচের কোনোটিতেই তার ব্যাট হাসেনি একেবারেই। তার ওপর উইকেটের পেছনে কিপিংয়েও ছিলেন খুবই বাজে। একের পর এক ক্যাচ মিস, রিভিউর ব্যাপারে সিদ্ধান্ত নিতে না পারা সহ নানা কারণে এই সফরে তিনি ছিলেন খুবই অনুজ্জ্বল। তাই তো নতুন করে আবারও কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে এই ক্রিকেটারকে।

আজ রোববার, ৪ সেপ্টেম্বর নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে পোস্ট করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন তিনি। তবে দেশের হয়ে ওয়ানডে এবং টেস্ট খেলা চালিয়ে যাবেন বলে আশাবাদী এই ক্রিকেটার। পাশাপাশি ঘরোয়া বা ফ্র‍্যাঞ্চাইজি লিগেও টি-টোয়েন্টি খেলবেন তিনি।

আরও পড়ুন: আকাশচুম্বী লক্ষ্য তাড়া করতে নেমে ধরাশায়ী বাংলাদেশ!

এদিকে মুশফিকের অবসরের ব্যাপারে বিসিবি অফিশিয়ালি কিছু জানে না বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস এর চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী। তবে ব্যক্তিগতভাবে মুশফিকের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, “যেহেতু সে সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের ঘোষণা দিয়েছে, আমি তার এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। আমি মনে করি এটি খুবই সময়োচিত সিদ্ধান্ত নিয়েছে সে। তার ভবিষ্যত ক্যারিয়ারের জন্য শুভকামনা থাকবে!”

বাংলাদেশের হয়ে ১০২ টি-টোয়েন্টিতে ১৫০০ রান করেছেন মুশফিক। যেখানে তার ব্যাটিং গড় ১৯.৪৮, স্ট্রাইক রেট ১১৫.০৩। নামের পাশে যোগ করতে পেরেছেন ৬ টি অর্ধশতক।

মুশফিকের অবসরের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ ক্রিকেটপ্রেমীরাও। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার এই সিদ্ধান্তের প্রশংসা করছেন অনেকেই।

এস ডি / এ বি এস 

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।