কাঁচা মরিচের বাজারে আগুন, কেজি প্রতি দাম ২৪০ টাকা!

সম্প্রতি দেশের বাজারে অস্বাভাবিক হারে বেড়ে চলছে কাঁচা মরিচের দাম। গত ৩ আগস্ট (বুধবার) রাজধানী ঢাকার বিভিন্ন কাঁচাবাজারে ঘুরে দেখা যায়, কাঁচা মরিচ কেজি প্রতি বিক্রি হচ্ছে ২০০-২৪০ টাকায়।

তবে, এখন চড়া দাম হলেও কিছুদিন আগেই ঢাকার কাঁচাবাজারে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হতো ১৪০-১৬০ টাকায়। এমনকি গত ২ আগস্ট (মঙ্গলবার) ও প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হয়েছিল ১৮০ টাকা করে। কিন্তু, সেখানে একদিন পরই আকাশচুম্বী দাম বেড়েছে; ৬০ টাকা প্রতি কেজিতে।

এই চড়া দামে সাধারণ মানুষ হিমশিম খাচ্ছে। তেমন একজন ক্রেতা বলেন, ‘জিনিসপত্রের দাম যেভাবে বাড়তেছে, মানুষ খ্যায়া বাঁচবে ক্যামনে।’ তবে বিক্রেতারা দাবি করছেন, বাজারে চাহিদার তুলনার পণ্যের যোগান কম হওয়াই দাম বৃদ্ধির কারণ।

#আরও পড়ুন: পাবনায় শিক্ষককে মারধর করলেন অভিভাবক!

সাধারণত প্রথমে রাজধানীর কাওরান বাজারে কাঁচা মরিচ আসে নওগাঁ, মানিকগঞ্জ, ফরিদপুর, রংপুর ও রাজশাহীর কিছু জেলা হতে। গত কয়েকদিন আগে নওগাঁর বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছে ৯০-১০০ টাকায়।

অথচ, সেই মরিচ খুচরা বাজারগুলোতে বিক্রি হয়েছে ২৩০-২৪০ টাকা কেজি। আর এই দাম বৃদ্ধির জন্য ব্যবসায়ীরা দায়ী করছেন কাঁচা মরিচের মৌসুম শেষ হওয়া এবং প্রচুর বৃষ্টিপাতকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.