প্রযুক্তিবিজ্ঞান ও প্রযুক্তি

কীভাবে এক ফোনে পাঁচ ফেসবুক অ্যাকাউন্ট লগইন রাখবেন?

এতদিন ফেসবুকে কেবলমাত্র একবারে একটি প্রোফাইল ওপেন করা যেত। তবে আশার কথা, এখন হতে ফেসবুক ব্যবহারকারীরা একসাথে এক ফোনে ব্যবহার করতে পারবেন ৫টি ফেসবুক অ্যাকাউন্ট।

সহজ কথায়, আগে কোনো ফেসবুক ব্যবহারকারীর যদি একাধিক প্রোফাইল থাকত, তবে তাকে একটি অ্যাকাউন্ট হতে লগআউট করে অন্য অ্যাকাউন্টে লগিন করতে হতো। যা কিছুটা ঝামেলার বটে। তবে এখন থেকে আর সেই বারবার লগইন বা লগআউটের ঝামেলা থাকছে না।

সম্প্রতি মেটার পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, অনেক ফেসবুক প্রোফাইল ব্যবহারকারীর একের অধিক অ্যাকাউন্ট আছে। এসব একাধিক অ্যাকাউন্ট থাকা ইউজার বা ব্যবহারকারীদের লগইন সমস্যা দেখা দেয়।

আরও পড়ুন# এবার হোয়াটসঅ্যাপে নিষিদ্ধ হলো লক্ষ লক্ষ ভারতীয়দের অ্যাকাউন্ট!

আর সে কারণেই মেটা এনেছে নতুন ফিচার। যে ফিচারের সাহায্যে এখন হতে যেকোনো ফেসবুক ব্যবহারকারী তার বর্তমান প্রোফাইল ব্যতীত আরও ৪টি প্রোফাইল লিংক করতে পারবে।

তবে, একটি প্রোফাইলের সাথে অন্য প্রোফাইল লিঙ্ক করলেও প্রোফাইলের ভেতরে কোনো পরিবর্তন করা হবে না। এক্ষেত্রে ফেসবুক নিজে থেকেও কোনো পরিবর্তন করবে না।

কেবল যাদের একাধিক প্রোফাইল লিঙ্ক করা থাকবে, তাদের ডিসপ্লে নেমের জায়গায় নিজের আসল নাম নাও রাখতে পারবে। কিন্তু, এমন নাম রাখতে হবে যাতে ফেসবুক কমিউনিটি গাইডলাইন ভায়ালেন্স না হয়। অর্থাৎ ডিসপ্লে নেম রাখতে হবে ফেসবুক কমিউনিটি গাইডলাইন মেনেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button