কী বার্তা দিলেন নতুন অধিনায়ক?

অনুলিপি ডেস্ক: গুঞ্জনটাই যেন সত্যি হলো। নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ কে আর ভরসা করতে পারছে না বিসিবি, তাকে সরিয়ে সাকিবকে অধিনায়কের আসনে আসীন করতে যাচ্ছেন কর্তারা এমনটাই চাউর হয়েছিল ক্রিকেট পাড়ায়। সে প্রক্রিয়ারই যেন বাস্তবায়ন দেখা গেল টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন অধিনায়ক ঘোষণার মাধ্যমে।

সাকিব আল হাসান ছুটিতে থাকায় আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে।

প্রথমবার দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে সোহান বলেন, ফলাফল নিয়ে বেশি ভাবতে চাই না।

জাতীয় দলের হয়ে সাতটি টেস্ট, ছয়টি ওয়ানডে আর ৩৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা সোহান বলেন, ফলাফল নিয়ে বেশি ভাবতে চাই না। আমার কাছে পদ্ধতিটাই বেশি গুরুত্বপূর্ণ। ফল নিয়ে ভেবে রাতের ঘুম নষ্ট করতে চাই না। সঠিক পদ্ধতি মেনে চলতে পারলে দলের পক্ষে ফলাফল আসা কঠিন হবে না।

আরও পড়ুন: অনন্য রেকর্ড গড়লেন সাকিব 

২৮ বছরয় বয়সী এই তারকা ক্রিকেটার বলেন, সবার ক্রিকেট খেলার আলাদা ধরন রয়েছে। সবাই একইভাবে আগ্রাসী হতে পারে না। কিন্তু সবাই মিলে আগ্রাসী ক্রিকেট খেলা যায়। দল থেকে বাদ পড়ার ভয় না পেয়ে সবাই ডাকাবুকো ক্রিকেট খেলুক।

টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পাওয়ার পর সোহান বলেছেন, আমার খুব বেশি উত্তেজনা বা রোমাঞ্চ হচ্ছে না। এখন আর আমি আগের মতো অল্পতেই উত্তেজিত বা রোমাঞ্চিত হই না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আমাকে আগেই জানিয়েছিল। প্রথমবার শুনে একটু বিস্মিত হয়েছিলাম। পরে মনে হয়েছে, এটা একটা দায়িত্ব। আমাকে দায়িত্ব পালন করতে হবে যথাযথভাবে।

তিনি আরও বলেন, সত্যি বলতে নেতৃত্ব নিয়ে দীর্ঘ কোনো পরিকল্পনা আমার নেই। আমি শুধু নিজের ক্রিকেট এবং উন্নতির পদ্ধতিতেই বেশি গুরুত্ব দিতে চাইছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.