গাজী মাজহারুল আনোয়ারের কবর বনানী কবরস্থানে

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

কিংবদন্তি গীতিকার, সুরকার, চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের কবর আগামী সোমবার বনানী কবরস্থানে হবে। সেখানেই মায়ের কবরেই চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।

গাজী মাজহারুল আনোয়ারের ভাগ্নে উপস্থাপক, অভিনেতা ও নির্মাতা শাহরিয়ার নাজিম জয় জানিয়েছেন, সোমবার সকাল ১১টায় এই গীতিকারের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে শহীদ মিনারে। এরপর তাকে শ্রদ্ধা নিবেদনের জন্য নেওয়া হবে এফডিসিতে। সেখানে হবে প্রথম জানাজা।

গাজী মাজহারুলের মেয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী। তিনি বাবার মৃত্যু সংবাদ শুনে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন। তাই মেয়ের জন্য সোমবার সকাল পর্যন্ত গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ ইউনাইটেড হাসপাতালের হিমাগারে রাখা হবে।

জানা গেছে, কয়েক দিন থেকেই তার এসিডিটির সমস্যা হচ্ছিল। আজ সকালে বেশী অসুস্থ বোধ করায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল।

আরও পড়ুন# পৃথিবী ছেড়ে চলে গেলেন গাজী মাজহারুল আনোয়ার!

তিনি জীবদ্দশায়  ২০ হাজারেরও বেশী গান লিখেছেন । মহান এই গীতিকারেএ অসংখ্য গান মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে। তার মধ্যে অন্যতম ‘জয় বাংলা বাংলার জয়’, ‘একতারা তুই দেশের কথা বলরে এবার বল’, ‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়’, ‘জন্ম আমার ধন্য হলো’ ইত্যাদি দেশাত্মবোধক গান রয়েছে, পাশাপাশি তিনি সিনেমার জন্য  ‘গানের খাতায় স্বরলিপি লিখে’, ‘আকাশের হাতে আছে একরাশ নীল’, ‘যার ছায়া পড়েছে’, ‘শুধু গান গেয়ে পরিচয়’, ‘ও পাখি তোর যন্ত্রণা’, ‘ইশারায় শিস দিয়ে’, ‘চোখের নজর এমনি কইরা’, ‘এই মন তোমাকে দিলাম’- এর মতোন গানও লিখেছেন। যা আজও মানুষের মুখে মুখে।

বিবিসি বাংলার তৈরী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিশটি বাংলা গানের তালিকা করা হলে সেখানে  তার লেখা তিনটি গানও স্থান করে নেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.