অদ্ভুতুড়েআন্তর্জাতিকসন্দেশ

ঘুমিয়ে লাখপতি হলেন ভারতের তরুণী!

আমাদের আশেপাশে অনেকেই আছেন, যারা ঘুমাতে ভালবাসেন। তবে, ছেলেবেলায় ঘুমের জন্য বাড়িতে বকা কমবেশি সবারই খেতে হয়েছে। কিন্তু,যদি বলা হয়, ঘুমিয়ে হওয়া যায় লাখপতি। নিশ্চয়ই আশ্চর্য লাগবে! তবে সত্যিই ঘটেছে এমন ঘটনা। ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলার শ্রীরামপুর শহরের মেয়ে ত্রিপর্ণা এবার ঘুমিয়ে রেকর্ড গড়ল, সেই সাথে পুরস্কার জিতলেন ৬ লাখ রুপি।

ত্রিপর্ণা একটি বহুজাতিক কোম্পানিতে চাকরি করেন। তবে ঘুম তার খুবই প্রিয়। সেই ঘুমের জন্য তিনি ছোটোবেলায় প্রচুর বকাও খেয়েছি। এমনকি তিনি চাকরির ইন্টারভিউতেও ঘুমিয়েছেন।

কিছুদিন পূর্বে ভারতে একটি ম্যাট্রেস কোম্পানি ঘুমানোর প্রতিযোগিতার আয়োজন করে। সেই প্রতিযোগিতা মূলত ছিল কে কতক্ষণ একনাগারে ঘুমাতে পারে। আর এই অদ্ভুত প্রতিযোগিতায় অংশ নিয়েছিলো ত্রিপর্ণা। তিনি একটানা ১০০ দিন ৯ ঘণ্টা করে ঘুমিয়ে ‘সেরা ঘুমকাতুরে’ পুরষ্কার জিতছেন।

এই বিষয়ে ত্রিপর্ণা বলেন, তার ছোটকাল হতেই ঘুম খুব প্রিয়। এখন সে একটা বহুজাতিক কোম্পানিতে কর্মী হিসাবে কাজ করছেন। এই কোম্পানির মূল অফিস যুক্তরাষ্ট্রে। তাই তাকে শ্রীরামপুরের বাড়ি হতে কাজ করতে হলে জাগতে হয় রাত এবং দিনে ঘুমাতে হয়। আর তার শৈশব হতেই ঘুম নিয়ে অনেক ঘটনা আছে।

আরও পড়ুন# ৫০ সন্তানের বাবা, তবুও থামতে চান না যুবক!

তিনি এতটাই ঘুম কাতুরে যে, বোর্ড পরীক্ষা দিতে গিয়েও ঘুমিয়ে পড়েছিল। আবার কখন কখন ইন্টারভিউ দিতে গিয়ে ঘুমিয়েছে। তিনি আসলে ঘুম পেলেই ঘুমিয়ে যান। আর এমন ঘুমের প্রতিযোগিতা ছিল তার কাছে বেশ বড়ো সুযোগ।

এই ঘুমের প্রতিযোগিতার বিষয়ে ত্রিপর্ণা ইন্টারনেটে জানতে পেরেছিল এবং প্রতিযোগিতাটিতে ভারতের প্রায় সাড়ে ৫ লাখ প্রতিযোগী অংশগ্রহণ করেছিল। তবে সবাইকে পেছনে ফেলে তিনিই হয়েছেন, ‘সেরা ঘুমকাতুরে’।

ঘুমের এই প্রতিযোগিতার আয়োজক সংস্থা জানিয়েছে, ‘১০০ দিনের চ্যালেঞ্জে প্রত্যেক প্রতিযোগীকে দিনে নয় ঘণ্টা করে গভীরে ভাবে ঘুমাতে বলা হয়েছিল। প্রত্যেক প্রতিযোগীকে ঘুমের ওপর স্কোর দেয়া হয়। সবচেয়ে বেশি স্কোর করেছেন ত্রিপর্ণা। তার ঘুমের স্কোর ছিল ১০০ এর মধ্যে ৯৫। প্রতিযোগীতার ফাইনালের সময় ঘুম পর্যবেক্ষণ করতে ত্রিপর্ণার বাড়িতে সংস্থার একটি প্রতিনিধি দল হাজির হয়। অনেক দিক থেকে বিচার করে তারা প্রথম স্থান অধিকারীকে নির্বাচন করেন।’

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।