খেলাধুলাফুটবল

চার ম্যাচ পর জয়ের দেখা পেলো বার্সেলোনা!

গত দুই সিজন ধরে কোনভাবেই যেন তুলনামূলক দুর্বল দল কাদিজের সাথে কুলিয়ে উঠতে পারছিল না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গত চারবারের দেখায় কাদিজের বিপক্ষে একটিও জয় নেই বার্সার।

সদ্য শেষ হওয়া ম্যাচে অবশেষে পঞ্চম বারের দেখায় কাদিজকে হারাতে সক্ষম হয়েছে কাতালুনিয়ার বিখ্যাত ফুটবল ক্লাবটি। এর আগের শেষ চার বারের দেখায় দুইটি পরাজয় এবং দুইটি ড্র নিয়েই থামতে হয়েছিল বার্সেলোনাকে।

রাত সাড়ে দশটায় শুরু হওয়া ম্যাচটিতে কাদিজের ঘরের মাঠেই ৪-০ গোলে তাদেরকে হারালো বার্সেলোনা। ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা মিলেনি এই ম্যাচে। বিরতির পর মাঠে নেমে ৫৫ মিনিটের মাথায় গাভির অ্যাসিস্ট থেকে প্রথম গোল করে বার্সেলোনাকে লিড এনে দেয় ডাচ খেলোয়াড় ফ্র‍্যাংকি ডি জং। ৬৫ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই মৌসুমেই বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় যোগ দেয়া পোলিশ খেলোয়াড় রবার্ট লেওয়ানডস্কি।

আরও পড়ুন: কাদিজের বিপক্ষে আজ মাঠে নামবে বার্সেলোনা!

ম্যাচের ৮২ মিনিটের মাথায় অনাকাঙ্ক্ষিতভাবে গ্যালারিতে অসুস্থ হয়ে পড়েন কাদিজের এক সমর্থক। পরে খেলা থামিয়ে দেয়া হয় প্রায় পয়তাল্লিশ মিনিটের জন্য।

পরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আবারও মাঠে নামে দুই দল। মাঠে নামার ৫ মিনিটের মধ্যেই লেওয়ানডস্কির অ্যাসিস্ট থেকে আরো এক গোল করেন কিছুক্ষণ আগে সাব হয়ে মাঠে নামা আনসু ফাতি। অতিরিক্ত সময়ে এসে ৯০+২ মিনিটে আরও একটি গোল করেন ফরাসি খেলোয়াড় ওসমান ডেম্বেলে, এবারও অ্যাসিস্ট লেওয়ানডস্কির।

চার গোলের বড় ব্যবধানের পাশাপাশি পুরো ম্যাচ জুড়েই দুর্দান্ত আধিপত্য ছিল জাভির শিষ্যদের। ম্যাচের প্রায় ৭০ শতাংশেরও বেশি সময় বলের দখল ধরে রেখেছিলো বার্সেলোনা। গোলমুখে শটও নিয়েছিলো অসংখ্যবার। তবে সেসব শটকে গোলে পরিণত করতে সক্ষম হয়নি বার্সার খেলোয়াড়রা।

এই ম্যাচে জয়ের ওপর ভর করে এই মৌসুমে প্রথমবার টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ থেকে এক ম্যাচ বেশি খেলে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে তারা। ৫ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ১৩।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।