প্রযুক্তিবিজ্ঞান ও প্রযুক্তি

রেডমি ফোন বিস্ফোরণে এক নারীর মৃত্যু!

সম্প্রতি ভারতে দিল্লিতে রেডমি ৬এ স্মার্টফোন বিস্ফোরণে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি বালিশের কাছে ফোনটি রেখে ঘুমিয়েছিলেন এবং ঘুমের মধ্যেই তার মৃত্যু ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ওই নারীর একজন আত্মীয় ইউটিউবার মানজিত এই তথ্য জানান। এছাড়াও মানজিত ওই টুইটে বিস্ফোরিত স্মার্টফোনের ছবি ও মৃত নারীর ছবিও প্রকাশ করেন।

টুইটারের তথ্য মতে, ওই নারী ঘুমানোর সময় ফোনটি তার বালিশের কাছে নিয়ে ঘুমিয়েছিল। এরপর তিনি ঘুমানোর মধ্যেই ফোনটি বিস্ফারিত হয় এবং তিনি মারা যান। এছাড়া ফোনটিও বিস্ফোরণে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। এমনকি ফোনটির পেছনের অংশ পুড়ে গেছে এবং ব্যাটারিও ফুলে গেছে।

আরও পড়ুন: এবার বাজারে আসছে আইফোন ১৪ সিরিজ!

এই বিষয়ে ইউটিউবার মানজিত বলেন— ‘মাসির পরিবার খুবই সাধারণ, মাসি ফোনের ব্যবহারও তেমন জানেন না। শুধু ফোন করা ও ইউটিউব দেখার জন্যই তিনি ফোন ব্যবহার করতেন। যদি ব্র্যান্ড তাদের ভুল স্বীকার না করে তাহলে আইনের পথে লড়তে হবে।’

তবে এই ঘটনায় রেডমি স্মার্টফোনের প্রস্তুতকারণ প্রতিষ্ঠান শাওমি মানজিতের ওই টুইটের উত্তরে বলেছে— এটি খুবই দুর্ভাগ্যজনক ঘটনা এবং আমরা এই ঘটনাটি দেখছি। এছাড়াও শাওমি ইন্ডিয়া জানিয়েছে, ক্রেতার সুরক্ষা সবসময়ই আমাদের কাছে বেশি প্রাধান্য পায়। আমরা যথাসাধ্য এই পরিবারকে সাহায্য করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button