খেলাধুলা

রোহিত-বাবরের ব্যর্থতার মিল যেখানে

অনুলিপি ডেস্ক: রোহিত শর্মা আর বাবর আজম, ক্রিকেটের দুই উজ্জ্বলতম তারকা! দেশের প্রতিনিধিত্ব কিংবা ব্যাটিং পরিসংখ্যান ভিন্ন দিক থেকে অভিন্ন হলেও এবার তারা বাধা পড়েছেন এক সুতোয়। যে সুতো ব্যর্থতার গ্লানি টেনে নিয়ে গেছে লজ্জার আর হতাশার অনন্য নজিরে! সামর্থ্যের সবটুকুই যে নিদারুণ অপচয় হতে পারে তাই যেন জানান দিয়ে গেলেন এই দুই মহারথী।

প্রতিবার আইপিএল রাঙানো মুম্বই ইন্ডিয়ান্স এবারে পুরোপুরি উল্টো পথের যাত্রী। যেনো কোনো অচেনা নবীন এসে ভীত গড়েছে প্রচণ্ড ঝড়ের ময়দানে। প্রথম জয়ের মুখ দেখতে চেয়ে লজ্জার সীমানা প্রাচীর ডিঙিয়ে সফলতম দলটির কপালেই জুটলো জয়খরার অপ্রত্যাশিত পরিসংখ্যান। সফলতম আইপিএল অধিনায়ক কিংবা ব্যাটসম্যান বিচারে রোহিত শর্মার এ রেকর্ড যেনো পুরাণের কলঙ্কময় রূপকথা!

আইপিএলে এবারে যে রেকর্ড গড়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স, সেই লজ্জার রেকর্ড আগেই গায়ে মেখেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। পিএসএলে করাচি কিংসের হয়ে টানা আট ম্যাচ হারার দুঃসহ স্মৃতি বয়ে বেড়াতে হয়েছিল বাবর আজমকে। দুর্দান্ত ফর্মে থাকা বাবরের রংচটা মুখ দেখা গিয়েছিল হারের বিষাদে। এবারে ঠিক যেমনটি আকড়ে ধরে লজ্জার রেকর্ড হজম করছেন রোহিত শর্মা।

২০০৮ সালে আইপিএল শুরুর পর কখনও ৯টি ম্যাচে হারেনি মুম্বই ইন্ডিয়ান্স। সবচেয়ে বেশিবার পরাস্ত হওয়ার নজির ৮ বার। চলতি আইপিএল নিয়ে সেই নজির হলো চতুর্থবার। ২০০৯ সালের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স ৮টি ম্যাচে হেরেছিল, জিতেছিল ৫টিতে, সেবার সপ্তম স্থানে থেকে অভিযান শেষ করেছিল মুম্বই। ২০১৪ সালে রোহিত শর্মার দল জেতে ৭টি ম্যাচে, হারে ৮টিতে, সেবার মুম্বই ইন্ডিয়ান্স শেষ করেছিল চতুর্থ স্থানে থেকে। ২০১৮ সালের আইপিএলে রোহিতরা ৮টি ম্যাচে হারেন, ৬টিতে জেতেন, শেষ অবধি ছিলেন পঞ্চম স্থানে।

কিন্তু ঠিক কি কারণে এই ছন্দপতনের মিছিল কিংবা পরাজয়ের গ্লানি, সেই কারণ উদঘাটন করতে আর কত দেরি করবেন রোহিত শর্মা কিংবা তাদের বিশ্বজয়ী কোচ? তবে ভক্ত সমর্থকরা ভাবছেন অন্যভাবে। তাদের রোষানলে পড়েছেন হিরো থেকে ভিলেন হওয়া তরুণ তুর্কি ঈশান কিষান। পূর্ববতী মৌসুমে মুম্বাইয়ের হয়ে দুর্দান্ত খেলা ঈশনকে রেখে দিতে কব্জি ডুবিয়ে খরচ করতে হয়েছে মুম্বাইকে, যার পরিণতি গড়িয়েছে এবারের দল সাজাতে হিমশিম খাওয়া আর একেরপর এক হারের উপাখ্যান জন্ম দেওয়া!

 

Recent Posts

  • বিনোদন জগৎ

ব্যাচেলর পয়েন্ট এর লগে আছি.কম এর MD গ্রেফতার

ব্যাচেলর পয়েন্ট বাংলাদেশের বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিক নাটক। বর্তমানে ব্যাচেলর পয়েন্ট নাটকের সিজন ৪ চলতেছে।…

  • গল্প

মানুষের শরীরে কোন অ’ঙ্গটি জন্মের পর আসে, আবার মৃ’ত্যুর আগে চলে যায়?

মানুষের শরীরের কোন অ’ঙ্গটি জন্মের পর আসে ? জানেন কী? আমরা সবাই কম বেশি জানি।…

  • শিক্ষা

এসএসসিতে পা দিয়ে লিখে জিপিএ-৫ পেল কুড়িগ্রামের মানিক

এসএসসি রেজাল্ট ঃ এসএসসি ২০২২-এ পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়ে আলোড়ন ফেলে দিলো জন্ম থেকেই…

  • খেলাধুলা

ইনজুরির কারণে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবেন না নেইমার! ক্যামেরুনের বিপক্ষে খেলা নিয়েও শঙ্কা

সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবেন না নেইমার । এমনটাই জানিয়েছেন স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। এবারের বিশ্বকাপে ভাগ্য খারাপ…

  • ফিচার

ছুরি-বটির ঝামেলা ছাড়াই, নারিকেল আস্ত রেখে ছাল ছাড়ানোর কার্যকরী পদ্ধতি, রইল ভিডিও সহ পুরো নিয়ম

নারিকেলর ছাল ছাড়ানোর পদ্ধতি : নারিকেল আমরা কে না চিনি। নারিকেল আমাদের নিত্যদিনের খুবই পরিচিত…

  • গল্প

মাত্র দু-মিনিট সময় লাগবে গল্পটি পড়তে, মিস করলে জীবনের অনেক কিছু অজানা থাকবে

শিক্ষনীয় গল্প: সাইকোলজির টিচার ক্লাসে ঢুকেই বললেন, আজ পড়াবো না। স্যারের এমন কথা শুনে সবাই…