ব্যবসা-বাণিজ্য

ভোজ্যতেলের দাম কমাতে দুই মাস লেগে যাবে: বাণিজ্যমন্ত্রী

ডলারের দাম বৃদ্ধি সমস্যা সমন্বয় করা গেলে দুই মাসের মধ্যে ভোজ্যতেলের দাম আরও কমবে বলে আশা প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশ্ববাজারে সয়াবিন তেলের দাম কমার বিষয়টিও তিনি এসময় উল্লেখ করেন।

তিনি বলেন, দেশে ডলারের দাম বৃদ্ধি পাওয়ায় বিশ্ববাজারে তেলের দাম কমার সুবিধা আমরা কাজে লাগাতে পারছি না। ডলারের দামের সঙ্গে তেলের দাম সমন্বয় করা হচ্ছে। দুই মাসের মধ্যে তেলের দাম কমে আসবে বলে আশা করছি।

ভারত সফর থেকে ফিরে রংপুর নগরের সেন্ট্রাল রোডের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: আরও বাড়ছে ডিম, মুরগি, আলুর দাম!

ভারত সফরের সাফল্য জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে বড় ধরনের বিনিয়োগ করতে আগ্রহী হয়েছেন ভারতের ব্যবসায়ীরা। তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলে বিনিয়োগের জন্য নানা দাবি করেছেন। প্রধানমন্ত্রী তাদের দাবিগুলো শুনেছেন। তারা বাংলাদেশে জ্বালানি, ট্রান্সপোর্ট ও অ্যাগ্রো প্রসেসিং কার্যক্রমে বিনিয়োগে আগ্রহী। এ ছাড়া আদানি গ্রুপ সাড়ে ৪৪ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চাচ্ছে।

তিনি আরও বলেন, ভারতের প্রধানমন্ত্রী ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন কাজে বাংলাদেশকে আরও কাছে পাওয়ার আশা প্রকাশ করেছেন। বাংলাদেশ ভারতের অন্যতম প্রধান অংশীদার বলেও তিনি উল্লেখ করেছেন।

ভারত সফর শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সকালে সৈয়দপুর বিমানবন্দর আসেন। সেখান থেকে সরাসরি যান রংপুর নগরের সেন্ট্রাল রোডের বাসভবনে পৌঁছান। এ সময় দলের নেতা-কর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।