ভর্তিশিক্ষা

কোটাভিত্তিক মেধাতালিকা প্রকাশ করলো চবি!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ছয়টি ইউনিটে বিভিন্ন কোটায় ভর্তির প্রথম কোটাভিত্তিক মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। এর আগে, বিশ্ববিদ্যালয়ের ভেরিফাইড ফেসবুক পেজ ও ভর্তি ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

আরও পড়ুন# ইন্টারনেটের আওতায় আসছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান!

তিনি জানান, ‘চবির ছয়টি ইউনিটে বিভিন্ন কোটায় প্রথম কোটাভিত্তিক মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত কাগজপত্র জমা না দিলে, তা বাতিলপূর্বক আসন শূন্য ধরে পরবর্তী মেধা তালিকা থেকে উক্ত শূন্য আসন পূরণ করা হবে।’

এ বছর চবিতে মোট ছয়টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে এ ইউনিটে বিজ্ঞান, জীববিজ্ঞান, মেরিন সায়েন্স অনুষদ; বি ইউনিটে কলা অনুষদ ও শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট; সি ইউনিটে ব্যবসায় প্রশাসন অনুষদ, ডি ইউনিটে আইন, সমাজবিজ্ঞান ও ব্যবসায় প্রশাসন অনুষদ (একাংশ); বি ওয়ান ইউনিটে চারুকলা ইনস্টিটিউট, নাট্যকলা ও সঙ্গীত বিভাগ এবং ডি ওয়ান ইউনিটে স্পোর্টস সায়েন্স অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৬ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত এসব ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button