ক্রিকেটখেলাধুলা

বিশ্বকাপের আগে শীর্ষস্থান হারালেন সাকিব!

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই দুঃসংবাদ পেলেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। সদ্য প্রকাশিত টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। সাকিবকে হটিয়ে আবারও শীর্ষে উঠে এসেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি।

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) আইসিসির হালনাগাদ র‌্যাংকিংয়ে দেখা যায়, ২৪৬ রেটিং নিয়ে টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে আবারও শীর্ষে ফিরেছেন নবি। ৩ পয়েন্ট কম, ২৪৩ নিয়ে দ্বিতীয় অবস্থানে নেমে গেছেন সাকিব। তিনে আছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি। তার রেটিং ২২১।

আরও পড়ুন: টানা গোল্ডেন ডাকের পর টানা ম্যাচ সেরা সাকিব!

গত বছরের নভেম্বরে নবির কাছে শীর্ষস্থান হারিয়েছিলেন সাকিব। দীর্ঘদিন পর চলতি মাসে পুনরায় শীর্ষে ওঠার ১৪ দিনের মাথায় আবারও শীর্ষস্থান হারালেন টাইগার অলরাউন্ডার।

অন্যদিকে, ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের চলমান টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। সেই সুবাদে টি-টোয়েন্টির ব্যাটিং র‌্যাংকিংয়ে নিজের শীর্ষস্থান আরও সুসংহত করলেন রিজওয়ান। তার রেটিং পয়েন্ট ৮৬১। তবে অবস্থানে অবনমন হয়েছে রিজওয়ানের সতীর্থ পাক অধিনায়ক বাবর আজমের। দুই থেকে তিনে নেমে গেছেন তিনি।

এছাড়া, অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে দুর্দান্ত ব্যাটিং করে র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছেন ভারতের সূর্যকুমার যাদব। ৮০১ রেটিং পয়েন্ট নিয়ে রিজওয়ানের পরেই তার অবস্থান।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।