খবরবিনোদন জগৎ

মস্কো চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল ‘আদিম’!

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে বিশেষ জুরি পুরস্কার জিতল ‘আদিম’। এই উৎসবের সিলভার সেন্ট জর্জ অ্যাওয়ার্ডটি অর্জন করেছে বাংলাদেশের এ সিনেমাটি। খবরটি নিশ্চিত করেছেন আদিম সিনেমার নির্মাতা যুবরাজ শামীম

আদিম সিনেমাটি নির্মিত হয়েছিল গণঅর্থায়নে। নির্মাণ করেছেন যুবরাজ শামীম। অনুষ্ঠিত হওয়া মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রধান প্রতিযোগিতা বিভাগের জন্য মনোনয়ন করা হয়েছিল ‘আদিম’। ৩০ আগস্ট সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় উৎসবে। এই উৎসবে যোগ দিতে মস্কো উড়াল দিয়েছিলেন নির্মাতা যুবরাজ শামীম ও নির্বাহী প্রযোজক মোহাম্মদ নূরুজ্জামান।

আরও পড়ুন# এবার অনন্ত-বর্ষা ‘দিন: দ্য ডে’ নিয়ে মিশর যাচ্ছেন!

বাংলাদেশি এই সিনেমাটি পুরস্কার পাওয়ায় বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন এর নির্মাতা। মস্কো থেকে তিনি বলেন, ‘বিশ্বাস হচ্ছিল না। যখন আদিম  নামটি ঘোষণা করা হয় তখন চিৎকার করে উঠেছিলাম। বলেছিলাম, ইজ ইট রিয়েল! সবাই আমাকে অভিনন্দন জানাচ্ছিলেন। সত্যি অন্যরকম এক অনুভূতি। পরাবাস্তবের মতো মনে হচ্ছিল বিষয়টি।’

বিশেষ জুরি পুরস্কার ছাড়াও নেটপ্যাক জুরি পুরস্কারও ঘরে তুলেছে ‘আদিম’। শুক্রবার (২ সেপ্টেম্বর) সিনেমাটির পরিচালকের হাতে এ পুরস্কারটি তুলে দেওয়া হয়।

তিনি জানান, এই সিনেমাটিতে কোনো পেশাদার অভিনেতা-অভিনেত্রীদের ব্যবহার করা হয়নি। নানা ঝড় ঝাপটা সামলে সিনেমাটির কাজ এগিয়েছেন তিনি। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক। সিনেমাটি নির্মাণ হয়েছে রসায়ন ফিল্মসের ব্যানারে। সহপ্রযোজক হিসেবে ‘সিনেমাকার’ ও ‘লোটাস ফিল্ম’ যুক্ত ছিলেন।

এ ছাড়াও ১৮ সেপ্টেম্বর ইতালির ‘রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালে’ প্রদর্শিত হবে সিনেমাটি বলে জানিয়েছেন যুবরাজ শামীম।

 

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।