একমাত্র ক্রিকেটার হিসেবে যে অন্যন্য রেকর্ডের মালিক হলেন সাকিব!

অনুলিপি ডেস্ক: আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই হাজার রান এবং ১০০ উইকেট পাওয়া প্রথম ক্রিকেটার হচ্ছেন সাকিব আল হাসান। এটি বিশ্বে প্রথম রেকর্ড। রোববার রাতে অপরা একমাত্র ক্রিকেটার হিসেবে যে অন্যন্য রেকর্ডের মালিক হলেন সাকিব!জিত ৬৮ রান করেন তিনি। বাংলাদেশ ডমিনিকায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে ৩৫ রানে গেছে। ফলে ম্যাচের একমাত্র প্রাপ্তি হচ্ছে এই রেকর্ড।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বপ্রথম এক হাজার রান এবং ১০০ উইকেট পাওয়ার কীর্তিও ছিল সাকিবের। এবার সেই রেকর্ডটিকেই আরও উঁচুতে নিয়ে গেলেন কিংবদন্তি এ অলরাউন্ডার। টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে পেয়েছেন ১ উইকেট, যেটি ছিল ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে সাকিবের ১২০তম উইকেট।

আরও পড়ুন: দেশের জন্যে খেলতে ‘বিগ ব্যাশ’ কে না বললেন স্টার্ক!

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই হাজার রানের ক্লাবে প্রবেশ করেছেন সাকিব। ব্যাটিং ফরম্যাটে ১৭তম এবং বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যাট হাতে এই মাইলফলক স্পর্শ করেন সাকিব। বাংলাদেশের হয়ে সর্বপ্রথম টি-টোয়েন্টিতে দুই হাজারি ক্লাবে যোগ দিয়েছিলেন বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আরও পড়ুন: বিজয়ের প্রত্যাবর্তন ও হেড কোচের আশাবাদ 

টি-টোয়েন্টিতে ২০২১ রান শুধু রিয়াদের আছে। দ্বিতীয় ব্যাটার হিসেবে ২০০৫ রান নিয়ে রিয়াদে পাশে আছেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডমিনিকায় বাংলাদেশ ইনিংসের ১৯তম ওভারে ওবেদ ম্যাকয়কে হাওয়ায় ভাসিয়ে সীমানাছাড়া করে দুই হাজারি ক্লাবে প্রবেশ করেন সাকিব।

গত ৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুই হাজারি ক্লাবে ঢুকেছিলেন মাহমুদউল্লাহ, এই কীর্তি গড়তে তাকে খেলতে হয়েছিল ১১৫ ম্যাচ। সেই তুলনায় তার চেয়ে ১৭ ম্যাচ কম তথা ৯৮ ম্যাচ খেলেই এই কীর্তি গড়েছেন সাকিব।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোববার দিবাগত রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৫ রানে হেরে গেছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং করে রোভম্যান পাওয়েলের ব্যাটিং ঝড়ে ১৯৩ রানের পাহাড় গড়েছিল স্বাগতিক উইন্ডিজ। সেই রান তাড়া করতে নেমে কখনই ছন্দ খুঁজে পায়নি বাংলাদেশ। সাকিব একাই এক প্রান্ত আগলে ৫২ বলে ৬৮ রান করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.