নিগার সুলতানাকে অধিনায়ক করে বাংলাদেশ নারী দলের স্কোয়াড ঘোষণা!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

আইসিসি টি-টোয়েন্টি উইমেন্স ওয়ার্ল্ডকাপ। আইসিসি কতৃক আয়োজিত নারীদের সবচেয়ে বড়ো টুর্নামেন্টগুলোর একটি। ২০০৯ সালে শুরু হওয়া এই টুর্নামেন্টের অষ্টম আসর শুরু হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার মাটিতে আগামী ২০২৩ সালে।

রাউন্ড রবিন ও নক আউট ফরম্যাটে সাজানো এই টুর্নামেন্টে খেলার জন্য আইসিসি র‍্যাঙ্কিংয়ের শুরুর দিকের দলগুলো বাদে বাকিগুলোকে খেলতে হয় কোয়ালিফায়ার টুর্নামেন্ট। সেখান থেকে উতরে যাওয়া দলগুলোই যোগ্যতা অর্জন করে আইসিসি টি-টোয়েন্টি উইমেন্স ওয়ার্ল্ডকাপ খেলার।

এই কোয়ালিফায়ার টুর্নামেন্টকে সামনে রেখেই নিগার সুলতানা জোত্যিদের নতুন দল ঘোষণা করা হয়েছে। অধিনায়ক নিগার সুলতানার পাশাপাশি ১৫ সদস্য বিশিষ্ট দলের বাকি সদস্যরা হলেন শারমিন আক্তার সুপ্তা, শামীমা সুলতানা, ফারজানা হক পিঙ্কি, রুমানা হক, ঋতু মনি, লতা মন্ডল, সালমা খাতুন, সুবহানা মুস্তারি, নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, মারুফা আক্তার।

আরও পড়ুন# ভারত-পাকিস্তানের সুপার ফোর দ্বৈরথ!

এর আগে দুইটি কোয়ালিফায়ার টুর্নামেন্টে চ্যাম্পিয়ন এবং দুইটি টুর্নামেন্টে রানার্সআপ হওয়ার যোগ্যতা অর্জন করেছিল বাংলাদেশের প্রমীলা ক্রিকেট দল।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া এই কোয়ালিফায়ার টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ৮ টি দল এবং ম্যাচ অনুষ্ঠিত হবে মোট ২০ টি। বাংলাদেশের মেয়েরা তাদের প্রথম ম্যাচে ২০ তারিখ আয়ারল্যান্ড উইমেন্স টিমকে মোকাবিলা করবে।

পূর্ণ শক্তির এই দল নিয়ে বেশ আশাবাদী বিসিবি, ক্রিকেটার ও সংশ্লিষ্টজনরা। ইতিহাস বিবেচনায়ও এই টুর্নামেন্টে ফেভারিটই বলা যায় বাংলাদেশের মেয়েদের। তবে সব একপাশে রেখে বাংলাদেশের মূল লক্ষ্য থাকবে আপাতত ২০২৩ আইসিসি টি-টোয়েন্টি উইমেন্স ওয়ার্ল্ডকাপের জন্য কোয়ালিফাই করা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.