ক্রিকেটখেলাধুলা

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভিরাটের প্রথম সেঞ্চুরি!

এশিয়া কাপ থেকে আফগানিস্তান ও ভারতের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের পরেই। আজ তবুও নিয়ম রক্ষার ম্যাচে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামতে হয়েছে এই দুই দলকে।

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। ব্যাটিংয়ে আসে ভারত। মাঠে নেমেই যেন বাদ পড়ে যাওয়ার সবটুকু ক্ষোভ ঝাড়তে থাকে ভারতীয় ব্যাটসম্যানরা। এক প্রান্তে ওপেনার কেএল রাহুলের ৪১ বলে ৬২ রানের সাজানো ইনিংস৷ অন্যপ্রান্তে ২০০ স্ট্রাইকরেটে অপরাজিত থেকে ৬১ বলে ১২২ রান করা ভিরাট কোহলির দুর্দান্ত ইনিংস!

আরও পড়ুন: কোহলি-গাভাস্কার দ্বন্ধ প্রকাশ্যে!

এই ম্যাচের মধ্যে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরির দেখা পেলেন কোহলি। এর আগে ৯৪ রান পর্যন্ত যেতে পারলেও সেঞ্চুরির দেখা পাননি ভারতীয় এই তারকা ক্রিকেটার।

কোহলির ১২২ রানের এই ইনিংস সাজানো ছিলো ১২ টি চার ও ৬ টি ছক্কায়। ফর্মে থাকা কোহলি যে কতটা ভয়ঙ্কর সেটাই যেন দুবাইয়ের মাটিতে আজ দেখালেন ভিরাট। আফগানিস্তানের শক্তিশালী বোলিং অ্যাটাক যেন পাত্তাই পায়নি তার ব্যাটের সামনে।

কোহলি, রাহুলদের দুর্দান্ত ব্যাটিংয়ে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১২ রান তুলে নিয়েছে ভারত। আফগানিস্তানের পক্ষে দুইটি উইকেটই পেয়েছেন ফরিদ আহমাদ মালিক। দ্বিতীয় ইনিংসে ২১৩ রানের বিশাল লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নামবে আফগানরা।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।